শনিবার, ০৪ মে ২০২৪, ১১:৩৪ অপরাহ্ন

শিরোনাম :
ব্রাহ্মণবাড়িয়া-৪ (কসবা-আখাউড়া) আসনে আইন মন্ত্রী আনিসুল হক বে-সরকারি ভাবে নির্বাচিত কসবায় ভোট দিয়ে বাড়ি ফেরার পথে সড়ক দুর্ঘটনায় নিহত ১ আহত-৪ কসবায় এলজিইডি’র শ্রেষ্ঠ কর্মকর্তা-কর্মচারীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠান আগরতলায় স্রোত আয়োজিত লোকসংস্কৃতি উৎসব কসবা প্রেসক্লাব সভাপতি’র উপর হামলার প্রতিবাদে মানবন্ধন ও প্রতিবাদ সভা কসবায় চকচন্দ্রপুর হাফেজিয়া মাদ্রাসার বার্ষিক ফলাফল ঘোষণা, পুরস্কার বিতরণ ও ছবক প্রদান শ্রী অরবিন্দ কলেজের প্রথম নবীনবরণ অনুষ্ঠান আজ বছরের দীর্ঘতম রাত, আকাশে থাকবে চাঁদ বিএনপি-জামাত বিদেশীদের সাথে আঁতাত করেছে-কসবায় আইনমন্ত্রী আনিসুল হক ১৩ দিনের জন্য ভোটের মাঠে নামছে সশস্ত্র বাহিনী
শ্রীলঙ্কা’র বিপক্ষে বাংলাদেশ’র ২৭ সদস্যের টেস্ট দল

শ্রীলঙ্কা’র বিপক্ষে বাংলাদেশ’র ২৭ সদস্যের টেস্ট দল

নিডস স্পোর্টস ডেস্ক: শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন সিরিজের জন্য ২৭ সদস্যের প্রাথমিক টেস্ট দলের একটা রূপরেখা তৈরী করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নির্বাচকরা। টেস্ট দল থেকে বাদ পড়ার গুঞ্জন থাকলেও প্রাথমিক দলে আছেন অভিজ্ঞ অলরাউন্ডার মাহমুদুল্লাহ রিয়াদ।

এর আগে কেবল সাদা বলের ক্রিকেটের জন্য প্রস্তুতি নিতে বলা হয় অভিজ্ঞ এই ক্রিকেটারকে। চলতি বছরের কেন্দ্রীয় চুক্তিতেও রিয়াদকে রাখা হয় ওয়ানডে ও টি-টোয়েন্টি ক্রিকেটের দলে। তবে শেষপর্যন্ত আবারো টেস্ট দলে জায়গা করে নিয়েছেন তিনি।

কেন্দ্রীয় চুক্তিতে টেস্ট দলের বিবেচনায় না থাকা পেসার মুস্তাফিজুর রহমানও আছেন তালিকায়।

২৭ সদস্যের তালিকায় ৯ জন পেসার রেখেছেন নির্বাচকরা। যদিও মূল স্কোয়াডে থাকবেন মোট ২০ জন ক্রিকেটার।

ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজকে এসব নিশ্চিত করেছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।

তিনি বলেন, শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের জন্য আমরা মাহমুদুল্লাহকে রেখেছি। সফরের আগে আমরা এখন সরকারের অনুমোদনের অপেক্ষায় আছি। এটা আপাতত প্রাথমিক দল। তবে সিরিজের ক্যাম্প শুরুর আগে আমরা দলটিকে ২০ জনে নামিয়ে আনবো।

নান্নু আরো বলেন, আমরা দলটিকে বড় করেছি যাতে কয়েকজনকে স্ট্যান্ড বাই হিসেবে রাখা যায়। বর্তমান পরিস্থিতিতে কয়েকজনকে তৈরি করে রাখাই উচিত।

২৭ সদস্যের দলে আমরা ৯ জন পেসার রেখেছি তবে ২০ সদস্যের মূল দলে থাকবে ৬জন পেসার। শ্রীলঙ্কায় সফর করার পর সিরিজের জন্য ১৭ সদস্যের দল ঘোষণা করা হবে। বাকি ৩ জনকে আবার ঢাকায় ফেরত পাঠানো হবে।

শ্রীলঙ্কার বিপক্ষে জুলাই-আগস্টে সিরিজটি খেলার কথা থাকলেও, করোনা পরিস্থিতির কারণে সিরিজ পেছাতে বাধ্য হয় দুই দেশের ক্রিকেট বোর্ড। নতুন সূচী অনুযায়ী ২৭ সেপ্টেম্বর দ্বীপরাষ্ট্রটিতে সফর করতে চায় টাইগাররা। কোয়ারেন্টাইন শেষে ১৮ অক্টোবর থেকে একটি তিন দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ দল। ক্যান্ডিতে সিরিজের ১ম টেস্ট ম্যাচটি শুরু হওয়ার কথা ২৪ অক্টোবর।

বাংলাদেশের প্রাথমিক স্কোয়াড:
মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, সাদমান ইসলাম, সাইফ হাসান, ইমরুল কায়েস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, লিটন দাস, নাজমুল শান্ত, মোসাদ্দেক সৈকত, মাহমুদুল্লাহ রিয়াদ, ইয়াসির রাব্বি, নুরুল হাসান সোহান, মেহেদি মিরাজ, তাইজুল ইসলাম, সানজামুল ইসলাম, নাঈম হাসান, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, শফিউল ইসলাম, তাসকিন আহমেদ, আল আমিন হোসেন, সাইফউদ্দিন, এবাদত হোসেন, আবু জায়েদ রাহী, হাসান মাহমুদ।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




raytahost-demo
© All rights reserved © 2019
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD